Thursday, October 26, 2023

৩৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা



দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেড 

 আলোচিত বছরের জন্য কোম্পানিটি সাধারণ শেয়ারহোল্ডারদের শুন্য শতাংশ লভ্যাংশ দেবে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ওই বছরের জন্য কোনো লভ্যাংশ পাবেন না।কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ৯ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ১৩ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল মাইনাস ৩৯ টাকা ৬০ পয়সা।

আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর

মালেক স্পিনিং মিলস লিমিটেড 

 আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেবে না। কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ১৪ পয়সা লোকসান দিয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৭২ পয়সা আয় করেছিল। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৬ টাকা ৭৭ পয়সা।

আগামী ১৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

রহিম টেক্সটাইল লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের কোনো দেবে না। কোম্পানিটির শেয়ার প্রতি ১৩ টাকা ১৮ পয়সা লোকসান দিয়েছে। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫৮ পয়সা আয় করেছিল। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ৭৯ পয়সা। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৬০ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭ টাকা ৭৮ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৬ টাকা ৩ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫০ টাকা ১২ পয়সা।

আগামী ২১  ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

বারাকা পতেঙ্গা পাওয়ার  লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ৬ পয়সা লোকসান দিয়েছে। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২৪ পয়সা আয় করেছিল। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬ টাকা ৮১ পয়সা।

আগামী ২৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০  নভেম্বর।

বিডি অটোকারস লিমিটেড 

আলোচ্য বছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের শেয়ার প্রতি ২ শতাংশ নগদ লভ্যাংশ দেবেকোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। আগের বছর একই সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি ৪৯ পয়সা আয় হয়েছিল।আগামী ২৪ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক লিমিটেড

আলোচ্য বছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের শেয়ার প্রতি ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫১ পয়সা। আগের বছর একই সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি ৫২ পয়সা আয় হয়েছিল।আগামী ১৪ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।

এমজেএল বাংলাদেশ লিমিটেড

আলোচ্য বছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের শেয়ার প্রতি ৬০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি ৬ টাকা ০৩ পয়সা আয় হয়েছিল।আগামী ২১ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর।

জেমিনি সি ফুড লিমিটেড 

আলোচ্য বছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের শেয়ার প্রতি ১২০ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ২০ শতাংশ নগদ এবং ১০০ শতাংশ বোনাস লভ্যাংশকোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি ১২ টাকা ৪৯ পয়সা আয় হয়েছিল। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়নি । 

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৮০  শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সর্বশেষ হিসাববছরে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৩  টাকা ৮৩ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল   ১৭ টাকা ২১ পয়সা।

বারাকা পাওয়ার লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে  ৫৬ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ২ টাকা ১৩ পয়সা।

বিডি থাই ফুড লিমিটেড 

 আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেবে না।সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৭ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ২২ পয়সা।

ভিএফএস থ্রেড ডাইং  লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ০২ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭০ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৪২ পয়সা।

ওরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি সাধারণ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৯ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ১৯ পয়সা।

শাশা ডেনিমস লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫ টাকা ৭৫ পয়সা লোকসান হয়েছিল।

শাহজীবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড (এসপিসিএল) 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৪ টাকা ১৪ পয়সা।

এসিআই ফর্মুলেশনস লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে  ৪ টাকা ৯৭ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৫ টাকা ১৪ পয়সা।

তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৩.৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৪ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৬১ পয়সা।

অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই) 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ টাকা ৪৮ পয়সা। আগের বছর সমন্বিত আয় (EPS) হয়েছিল ৪  টাকা ৯৮ পয়সা।

আজিজ পাইপস লিমিটেড 

আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের কোন লভ্যাংশ দেবে না। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ টাকা ৮৭ পয়সা। আগের বছর লোকসান হয়েছিল ৪ টাকা ৫৪ পয়সা।

একমি ল্যাবরেটরিজ

ওষুধ খাতের কোম্পানি একমি ল্যাবরেটরিজ সর্বশেষ হিসাববছরের জন্য ৩৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১০ টাকা ৭৯ পয়সা।

সি পার্ল বিচ রিসোর্ট

পর্যটন খাতের কোম্পানি সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড সর্বশেষ হিসাববছরের জন্য ১৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৮১ পয়সা।

ওয়াটা কেমিক্যালস

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওয়াটা কেমিক্যালস সর্বশেষ হিসাববছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৩ পয়সা।

জিবিবি পাওয়ার

জ্বালানি-বিদ্যুত খাতের কোম্পানি জিবিবি পাওয়ার সর্বশেষ হিসাববছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১০ পয়সা।

বিডিকম অনলাইন

আইটি খাতের কোম্পানি বিডিকম অনলাইন সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩১ পয়সা।

জাহিন স্পিনিং

বস্ত্র খাতের কোম্পানি একমি ল্যাবরেটরিজ সর্বশেষ হিসাববছরের জন্য ০.২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৩ পয়সা।

নাভানা সিএনজি

জ্বালানি-বিদ্যুৎ খাতের কোম্পানি নাভানা সিএনজি সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৩ পয়সা।

খুলনা পাওয়ার

জ্বালানি বিদ্যুৎ খাতের কোম্পানি খুলনা পাওয়ার সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ৬৭ পয়সা লোকসান হয়েছে।

ফাইন ফুডস

খাদ্য খাতের কোম্পানি ফাইন ফুডস সর্বশেষ হিসাববছরের জন্য ১.২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি৭ পয়সা আয় হয়েছে।

জিকিউ বলপেন

জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ সর্বশেষ হিসাববছরের জন্য ২.৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ১২ পয়সা লোকসান হয়েছে।

প্যাসিফিক ডেনিমস

বস্ত্র খাতের কোম্পানি প্যাসিফিক ডেনিমস সর্বশেষ হিসাববছরের জন্য ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ১২ পয়সা আয় হয়েছে।

শ্যামপুর সুগার মিলস

শ্যামপুর সুগার মিলস সর্বশেষ হিসাববছরের জন্য কোনো লভ্যাংশ দেবে না। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৪৩ টাকা ৬২ পয়সা লোকসান হয়েছে।

এসকে ট্রিমস

এসকে ট্রিমস সর্বশেষ হিসাববছরের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৯৪ পয়সা আয় হয়েছে।

No comments: